দুই ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৮২৬তম কমিশন সভায় গতকাল মেয়াদি ও বে- মেয়াদি দুটি ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়েছে।

সভা শেষে বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেয়াদি আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসেবে সিএমএসএফ ৫০ কোটি টাকা এবং আইসিবি এএমসিএল ২০ কোটি টাকা প্রদান করেছে। এছাড়া আইসিবি আইপিও পূর্ব প্লেসমেন্টের ৫ কোটি টাকা প্রদান করেছে। বাকি ২৫ কোটি টাকা সব বিনিয়োগকারীর কাছ থেকে আইপিওর মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা।

অন্যদিকে বে-মেয়াদি এজ আল-আমিন শরিয়াহ কনজুমার ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুযায়ী এর প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসেবে এজ এএমসি লিমিটেড ২ কোটি ৫০ লাখ টাকা প্রদান করেছে। যা ফান্ডটির প্রাথমিক আকারের ১০ শতাংশ। আর বাকি ২২ কোটি ৫০ লাখ টাকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। এ ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হলো এজ এএমসি লিমিটেড। ফান্ডটির ট্রাস্টি হিসেবে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও কাস্টডিয়ান হিসেবে ব্র্যাক ব্যাংক লিমিটেড কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.